পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা পাকন-কে সংবর্ধনা

শেয়ার করুন

সাংবাদদাতা : পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম. আব্দুর রহিম পাকন-কে গিভ সং ব্যান্ড সঙ্গীত একাডেমীর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক সংবর্ধনা দেওয়া হয়। এ সময় উৎসব মূখর পরিবেশের মধ্যে দিয়ে সংবর্ধনা অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা পাকন-কে পাবনার বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছায় অভিনন্দন জানানো হয়।
শনিবার (১১ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি.) গিভ সং ব্যান্ড সঙ্গীত একাডেমী পাবনার সভাপতি ও দৈনিক আমার সংবাদের পাবনা জেলা প্রতিনিধি সাংবাদিক মজিবুল হক লাজুকের সভাপতিত্বে যুগ পূর্তি উপলক্ষে সাধুপাড়া ঈদগাহ মাঠে আয়োজন করা হয় দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলাসহ জেলা ফকির ও বাউল শিল্পীদের নিয়ে দিনব্যাপী লালন ও বাউল মেলা অনুষ্ঠিত হয়।
এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা পাকন-কে আরও ফুলেল শুভেচ্ছা জানান চ্যানেল এস পাবনা প্রতিনিধি এম. জে সুলভ ও সিএনএন বাংলা টিভির পাবনা প্রতিনিধি আল এহসান হক মাসুক, আনন্দ টিভির প্রতিনিধি রবিউল রনি, সিনিয়র সাংবাদিক হাসান আলী, সাংবাদিক নবি নেওয়াজ প্রমুখ। এর আগে বেলা ১১ টায় বিশিষ্ট শিক্ষাবিদ মাহাতাব গ্রীণ সিটি ও মাহাতাব বিশ^াস বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (প্রস্তাবিত) চেয়ারম্যান মাহাতাব উদ্দিন বিশ^াস উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনার একমাত্র কালার স্থানীয় পত্রিকা দৈনিক সিনসার সম্পাদক ও ইছামতি নদী উদ্ধার আন্দোলন কমিটির সভাপতি এস.এম মাহবুব আলম ও জেলা কৃষকলীগের সহ-সভাপতি ও ইছামতি নদী উদ্ধার আন্দোলন কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব। দিনব্যাপী তৃণমুল সাংবাদিক উন্নয়ন সংস্থার আয়োজনের মধ্যে ছিলো বাজনা থামলে বালিশ কোথায়, ঝুড়িতে বল নিক্ষেপ, আলু কোড়ানো, গোল বৃত্তের মধ্যে লাফ সহ আরো বেশ কয়েকটি খেলা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন চলচ্চিত্র ও নাট্যভিনেতা ও মিডিয়া কর্মী জুবরাজ ও সাংবাদিক মনোয়ার পারভেজ মানিক। সন্ধায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে ফোক গান, বাউল গান , লালন সঙ্গীত অনুষ্ঠিত হয়। জেলা ফকির ও বাউল শিল্পী সংস্থার সভাপতি আবুল হোসেনের এর পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে। এ সময় গান পরিবেশন করেন লালন কণ্যা আলো, বাউল নুরুল, বাউল বাবু খান, বাউল বেলাল, বাউল স্বপন, বাউল ছামাদ, বাউল কুদ্দুস, বাউল ইজাহার, বাউল সাগর সহ অনুষ্ঠানে আগত প্রায় শতাধিক বাউল। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিভিন্ন খেলায় অংশ নেওয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও সকল বাউল শিল্পীদের পাগরী পড়িযে দেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *