পাবনা পুলিশ কনস্টবল নিয়োগ পরীক্ষায় ৭০ জন উত্তীর্ণ

শেয়ার করুন

মুক্তচেতনা ডেস্ক : “দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য নিয়ে যোগ্য ও মেধাবী পুলিশ কনস্টবল নিয়োগ প্রকিয়ার সূচনা করেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২১ এপ্রিল) ২০২২ খ্রি. পাবনা জেলায় টিআরসি নিয়োগ-২০২২ সুসম্পন্ন হয়।

পরীক্ষা পরিচালনা বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করেন পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম। বোর্ডের আরও দুজন সদস্য হলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) নাটোর মোহসীন, অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) সিরাজগঞ্জ হাসিবুল ইসলাম। এছাড়াও পাবনা জেলা পুলিশের সদস্যগন সুষ্ঠু ও স্বচ্ছ নিয়োগ উপহার দিতে নিরলস পরিশ্রম করেছেন। পাবনায় অনুষ্ঠিত পরীক্ষায় ২৩০০ প্রার্থী শারীরিক সক্ষমতা যাচাইয়ের পর ৬৯৭ জন্য লিখিত পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হয়, তার মধ্যে ২১৯ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়। অবশেষে মৌখিক ও মনস্তাত্তিক পরীক্ষায় ৭০ জন প্রার্থী চূড়ান্তভাবে মনোনীত হয়।

পরীক্ষা পরিচালনা বোর্ডের সভাপতি পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান এ বিষয়ে বলেন, জেলার ৭০ জন মেধাবী, টগবগে তরুন তরুনীর মুখে বিজয়ের হাসি, যারা তাদের মেধা ও যোগ্যতার সর্বোচ্চ স্বাক্ষর রেখে best of the best হিসেবে নির্বাচিত হয়েছে। উত্তীর্ণ প্রার্থীদের অধিকাংশ জিপিএ ৪.৫০ প্রাপ্ত ,পুরষদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট সাড়ে ৭ ইঞ্চি, নারীদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। তাদের এই হাসির পেছেনে সবচেয়ে বড় অবদান ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ জনাব ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)। আমরা বিশ্বাস করি নির্বাচিত তরুন তরুনীরা দেশপ্রেমের মহান শপথে বলিয়ান হয়ে জনগনের বন্ধু হয়ে তাদের জীবন ও সম্পদ রক্ষায় নিজেদেরকে উৎসর্গ করবেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *