পাবনা বেড়ায় কিউলিন ইন্ড্রাট্রি’র কারখানায় অগ্নিকাণ্ড

শেয়ার করুন

বেড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার বেড়া উপজেলার মানিকনগর এলাকায় কিউলিন ইন্ডাস্ট্রি লিমিটেডের (পাটখড়ি প্রক্রিয়াজাতকরণ) কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বোরবার (৫ জুন) রাতে কারখানার পাটখড়ি রাখার গুদামে আগুনের সূত্রপাত হয়ে এ ঘটনা ঘটে। মুহূর্তেই আগুন লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ও ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের বেড়া ও কাশিনাথপুরের দুইটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পাটখড়ির গুদামের চুল্লি থেকে আগুন লাগলেও তাদের নিজস্ব কোনো অগ্নি নির্বাপন ব্যবস্থা না থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।
প্রত্যক্ষদর্শী রিন্টু বলেন, জনবসতি পূর্ণ এলাকায় এমন কারখানায় অগ্নি নির্বাপক ব্যবস্থা না থাকা দুঃখজনক। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসায় এলাকাবাসী বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে।

কিউলিন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ম্যানেজার রফিকুল ইসলাম বলেন, লোহার তৈরি গোলাকৃতির বিশেষ চুল্লিতে প্রথমে পাটখড়ি ঢোকানো হয়। এরপর আগুন ধরিয়ে চুল্লির মুখ বন্ধ করে দেওয়া হয়। বন্ধ চুল্লির পাশেই হঠাৎ আগুন মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে।

বেড়া ফায়ার সার্ভিসের স্টেশনের দায়িত্বপ্রাপ্ত (ইনচার্জ) মো. নাজমুল হুদা রুমন বলেন, খবর পেয়ে বেড়া ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক ত্রুটি থেকে এ আগুন লেগেছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

পাবনার বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও আমরা ঘটনাস্থলে যাই। এ সময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করছিল। এখানে কোন হতাহতের ঘটনা ঘটেনি।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *