পাবনা সাঁথিয়ায় ভোক্তা অভিযান ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা

শেয়ার করুন

পাবনা প্রতিনিধি : পাবনার সাঁথিয়ায় সরকারি বিধি মোতাবেক পণ্য উৎপাদন ও বাজারজাত না করার অপরাধে ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। বুধবার (২০ জুলাই) সাঁথিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় ও পাবনা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো. জহিরুল ইসলামের নেতৃ‌ত্বে এই তদারকি কার্যক্রম প‌রিচালনা করা হ‌য় ।

অভিযানে সাঁথিয়া বনগ্রাম বাজারে অবস্থিত ইমারুল অয়েল মিল নামক প্রতিষ্ঠান সরিষা ও পামতেলের সাথে রঙ মিশিয়ে ভেজাল সরিষা তেল তৈরি করায় ১ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪২ ধারা অনুযায়ী এ জরিমানা আদায় করা হয়েছে । তারা দীর্ঘদিন যাবত মিলে সরিষা ও পামতেলের সাথে রঙ মিশিয়ে ভেজাল সরিষা তেল তৈরি করে আসছিল ।

এছাড়াও একই এলাকার ঘোষ মিষ্টান্ন ভান্ডার মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ধারা অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা আদায় করে।

এ অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. মাহমুদ আলম এবং আতাইকুলা থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন। অভিযানে আরও জানানো হয়, জনস্বার্থে এ কার্যক্রম অব্যহত থাকবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *