বর্তমান প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে—ডেপুটি স্পীকার

শেয়ার করুন

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার আলহাজ¦ অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি বলেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তি নির্ভর পাঠদান ও নৈতিক শিক্ষা প্রদানের মাধ্যমে আগামীর উন্নত বিশ্বের উপযোগী সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে বর্তমান সরকার অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করে যাচ্ছে। প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, এতিমখানা ও মন্দির সব জায়গাতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় থেকে ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে গ্রাম বাংলার উন্নয়নকে ত্বরান্বিত করেছে। এই উন্নয়ন সম্ভব হয়েছে বাংলার জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় রেখেছে বলে এবং ১৯৭০ সালের নির্বাচনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৌকা মার্কায় ভোট দিয়ে তাঁকে বাংলার অবিসংবাদিত নেতা বানিয়েছিল বলে।
নির্বাচনের সময় অস্থিতিশীল কোন কার্যক্রম, জঙ্গিবাদী কার্যক্রম, মানুষকে নির্যাতন ও গণতন্ত্রকে বিনষ্ট করার কোন পরিস্থিতি তৈরি করার কোন সুযোগ দেয়া হবে না। জনগণ বাংলাদেশ আওয়ামী লীগের সাথে থাকলে ও শেখ হাসিনার সিদ্ধান্তের সাথে থাকলে এই উন্নয়নের ধারা আরও বৃদ্ধি পাবে। আগামী ১০ বছরে প্রতিটি গ্রাম হবে উন্নয়নের রোল মডেল।
মঙ্গলবার (৪ এপ্রিল-২০২৩ খ্রি.) সাঁথিয়া উপজেলাধীন ধুলাাউড়ি উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
সাঁথিয়া উপজেলাধীন পাটগাড়ি-সেলন্দা রাস্তা পাকাকরণের উদ্বোধনী অনুষ্ঠানে ডেপুটি স্পীকার শামসুল হক টুকু বলেন, আমরা প্রতিটি গ্রামকে শহরের আদলে গড়ে তুলবো। জাতির পিতার স্বপ্ন ছিলো, প্রতিটি গ্রাম হবে শহর। সাঁথিয়া ও বেড়ার কোন গ্রাম এই লক্ষ্য থেকে পিছিয়ে থাকবে না এবং আপনাদের উন্নয়নের জন্যই আমরা রাজনীতি করি। এই অঞ্চল হবে অপরাধমুক্ত, মাদকমুক্ত ও ধুমপানমুক্ত।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *