বাংলাদেশে কোন মানুষ না খেয়ে থাকবে না-ডেপুটি স্পীকার

শেয়ার করুন

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার আলহাজ্ব অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন ছিল, বাংলাদেশে কোন মানুষ না খেয়ে থাকবে না। তাঁর দর্শন বাস্তবায়নে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুমুখী সামাজিক কর্মসূচী গ্রহণ করেছেন। জনপ্রতিনিধিদের মাধ্যমে অসচ্ছল জনগণের মাঝে ঈদ উপহার হিসেবে বিনামূল্যে খাদ্য বিতরণ করছেন ও নিত্য প্রয়োজনীয় কিছু পন্য স্বল্পমূল্যে বিক্রির ব্যবস্থা করেছেন।

সোমবার (১৭ এপ্রিল-২০২৩ খ্রি.) সাঁথিয়ার ধোপাদহ ইউনিয়ন পরিষদে পবিত্র ঈদ উল ফিতর-২০২৩ উপলক্ষ্যে অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে (ভিজিএফ) এর চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এছাড়া মাধপুর মাইবাড়িয়া কবরস্থান ও মাদ্রাসার তিনতলা ভিত বিশিষ্ট মসজিদের নির্মান কাজের উদ্বোধন করেন।
ডেপুটি স্পীকার বলেন, সারাদেশে অসচ্ছল, গরীব-দুখী মানুষের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে ১০ কজি করে চাল দেয়া হচ্ছে ও টিসিবির পন্য স্বল্পমূল্যে বিক্রি করা হচ্ছে। এছাড়া বয়স্ক ভাতা, বৃদ্ধ-ভাতা, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা ও উপবৃত্তিসহ বহুমুখী সামাজিক কর্মসূচী গ্রহণের মাধ্যমে সবাইকে সহায়তা করা হচ্ছে। এর ফলে সমাজে ধনী-গরীবের বৈষম্য হ্রাস পাচ্ছে।
তিনি আরো বলেন, প্রতিটি মানুষ যেন সবার সাথে উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপন করতে পারে সে লক্ষ্যে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে গরীব-দুস্থ ব্যক্তিদের মাঝে খাদ্য, বস্ত্র বিতরণ ও গৃহ প্রদান ছাড়াও যাতায়াতের সুবিধার্থে রাস্তাঘাট মেরামতকরণ ও আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার কার্যক্রম চলমান রয়েছে।

ধোপাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুজ্জামান বাবুলের সভাপতিত্বে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেন, সাঁথিয়া উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুজ্জামান টুটুল, ধোপাদহ ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক নবীর উদ্দিন, ধোপাদহ ইউনিয়ন যুবলীগের আহবায়ক আলমগীর হোসেন দুলাল, যুগ্ম আহবায়ক আব্দুর রব আকাশসহ গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *