বাপাউবো পাবনার তত্ত্বাবধায়ক প্রকৌশলীর বিরুদ্ধে কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পাবনার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. কহিনুর আলমের বিরুদ্ধে কর্মচারী নিয়োগে স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। সুত্রমতে জানা যায়, বাপাউবো পাবনা মেকানিক্যাল ডিভিশনে ১৩ জন, পাবনা ও এন্ড এম ডিভিশনে ২৪ জন, বেড়া ও এন্ড এম ডিভিশনে ১৪ জন । যাদো মধ্যে অধিকাংশই বাইরের জেলার বাসিন্দা। পাবনা জেলার যে কয়জন ছিল তাদো মধ্যে ৪ জনকে অক্টোবর/২২ হতে বাদ দিয়ে রাজশাহী হতে লোক নিয়োগ করা হচ্ছে। পাবনার এই চার জন জুলাই মাস হতে বেতন পাচ্ছেন না। বিনা বেতনে কাজ করছেন। বাইরের জেলার লোক হওয়ায় গেট অপারেটর, পাম্প অপারেটর, খালাসি গ্রামে গ্রামে থাকার কথা থাকলেও এরা অফিসে বসে থাকে। এতে কাজ সঠিক ভাবে সম্পন্ন হচ্ছে না বলে একাধিক সুত্র জানায়।

সুত্রমতে আরও জানা যায়, অক্টোবর থেকে বাপাউবো পাবনায় কর্মরত পাবনা জেলার বেড়া উপজেলার কুক হযরত আলী এবং কাশিনাথপুরে গেট অপারেটর পদে কর্মরত সাঁথিয়া উপজেলার শীতল কুমার কে চাকুরি থেকে বাদ দিয়ে তত্ত্ববধায়ক প্রকৌশলী তার নিজ এলাকা থেকে দুই জনকে চাকুরি দিয়েছেন। এছাড়াও তালিম নগর পাম্প হাউজ (পাবনা মেকানিক্যাল অফিস হতে) চৌকিদার ফাহিম আল ইমরান এবং বেড়া অফিসের তালিম নগর পাম্প হাউজ ‘র চৌকিদার শরিফ বিশ^াস কে বাদ দেওয়ার প্রক্রিয়া চলছে।

ভূক্তভোগীরা জানান, তারা চাকুরীতে যোগদানের পর থেকে যথাযথভাবে তাদের দায়িত্ব পালন করে আসছেন। এই চাকরীর ওপর তাদের সংসার চলে। হঠাৎ করে চাকুরী থেকে বাদ দেওয়ায় তারা দিশেহারা হয়ে পড়েছে। তারা তাদের যেন চাকুরী থেকে বাদ না দেওয়া হয় তার জন্য উর্ধতন কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানান। এ ব্যাপারে জানতে চাইলে তত্ত্বাবধায়ক প্রকৌশলী কোহিনুর আলম জানান, আমার অফিসে আসেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *