বিনম্র শ্রদ্ধা ভালোবাসায় পাবনায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালন

শেয়ার করুন

মুক্ত চেতনা ডেস্ক : বিনম্র শ্রদ্ধা এবং ভালোবাসায় পাবনায় ভাষা শহীদের স্মরণ করা হয়। আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবসে পাবনা কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২টা ০১ মিনিটে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন স্বরাষ্ট্রমন্ত্রণায় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি অ্যাড. শামসুল হক টুকু এমপি, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমীন জলি, পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রেজাউল রহিম লাল, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ কেন্দ্রীয় নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন, পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান প্রমুখ।

এ ছাড়াও এদিন ভোরে প্রভাত ফেরির মধ্যে দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলার মুক্তিযোদ্ধাগণ, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ পাবনা জেলা শাখা’র নেতৃবৃন্দ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সরকারি এডওয়ার্ড বিশ্ববিদ্যালয় কলেজ, পাবনা মেডিকেল কলেজ, সরকারি শহীদ বুলবুল কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পাবনা কার্যালয়, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর পাবনা কার্যালয়, সড়ক ও জনপদ বিভাগ পাবনা কার্যালয়, এলজিইডি পাবনা কার্যালয়, পানি উন্নয়ন বোর্ড পাবনা কার্যালয়, সমাজসেবা পাবনা কার্যালয়, পাবনা প্রেসক্লাব, পাবনা চেম্বার অব কমাসর্, পাবনা জিলা স্কুল, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন সরকারি, বিভিন্ন আধা সরকারি, সায়ত্ব শাসিত প্রতিষ্ঠান, স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক , সাংস্কৃতিক ও সেচ্চা-সেবামূলক সংগঠন।

জেলার ৯টি উপজেলাতেও আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ এবং বিভিন্ন সংগঠনের উদ্যোগে ভাষা শহীদের স্মরণ করা হয়। এ দিবসকে কেন্দ্র করে ভাষা শহীদের স্মরণে আলোচনা সভা, শিশু কিশোরদের দেশাত্ববোধক ভাষা সংগ্রামের গান, চিত্রাঙ্কন, আবৃত্তি প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণের আয়োজন করে বিভিন্ন সংগঠন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *