রাষ্ট্রপতিকে বরণ করতে পাবনায় ব্যাপক প্রস্তুতি

শেয়ার করুন

মুক্তচেতনা ডেস্ক রিপোর্ট : দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সোমবার (১৫ মে-২০২৩ খ্রি.) ৪ দিনের সফরে নিজ জেলা পাবনায় আগমন করবেন।

রাষ্ট্রপতির আগমনে সড়ক ও পরিদর্শনের স্থানগুলো মেরামত, পরিষ্কার-পরিচ্ছন্নতা, সৌন্দর্য্য বর্ধনে চলছে মহাকর্মযজ্ঞ। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর এবং সড়ক-মহাসড়ক গুলো। সব মিলিয়ে ব্যাপক উৎসাহ উদ্দিপনা চলছে পাবনার সব শ্রেণী পেশার মানুষের মাঝে।

রাষ্ট্রপতির সফর ঘিরে পাবনা জেলাকে কঠোর নিরাপত্তা চাদরে ঢাকা হয়েছে। প্রায় ৩ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হবে। এসএসএফ, পিজিআর, ডিজিএফআই, এনএসআই, পাবনা জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা দফায় দফায় সাথে অনুষ্ঠানের স্থানগুলো পরিদর্শন ও তদারকি করছেন। সেই সাথে অনুষ্ঠান সফল ও সার্থক করতে সংবর্ধনা প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দ’র সাথেও পরামর্শ ও দিক নির্দেশনা দিচ্ছেন।

রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে পাবনা অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে অবতরণ করবেন, তারপর পাবনা সার্কিট হাউজে অবস্থান করবেন। সেখানেও ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। এছাড়া পাবনা জেলা পরিষদ, আরিফপুর পারিবারিক কবরস্থান, পাবনা প্রেসক্লাব, পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠ, জেলা ও দায়রা জজ আদালত, পাবনা ডায়াবেটিস সমিতি, সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক এবং স্কয়ার বাগানবাড়িতে বর্ণিল সাজসজ্জায় শোভাবর্ধন করা হয়েছে।

বিশেষ করে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন কে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। নাগরিক সংবর্ধনা সফল করতে স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টুকে আহ্বায়ক, প্রফেসর শিবজিৎ নাগ এবং পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খানকে সদস্য সচিব করে একটি নাগরিক কমিটিও গঠন করা হয়েছে।

সফরসূচি অনুযায়ী, ১৫ মে সকালে ঢাকা থেকে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে পাবনায় আসবেন। পাবনা অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে অবতরণের পর গার্ড অব অনার গ্রহণ শেষে বিশ্রাম নেবেন। দুপুর সোয়া ১ টায় জেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। দুপুর দেড়টায় তিনি আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে কবর জিয়ারত করবেন। এরপর স্কয়ার বাগানবাড়ির পারিবারিক কবরস্থান পরিদর্শন এবং জেলা ও দায়রা জজ আদালতের বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর সার্কিট হাউসে ফিরে রাত যাপন করবেন।

পরদিন ১৬ মে সকাল ১০টায় পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর বেলা ৩ টায় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠিত হবে। ১৭ মে সকালে পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন ও শহরের বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন। এরপর সার্কিট হাউজে রাত্রি যাপন করে ১৮ মে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেন, মহামান্য রাষ্ট্রপতি নিজ জেলায় আসবেন। জেলাবাসীর জন্য এটি খুবই আনন্দের খবর। নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে পাবনাকে। রাষ্ট্রপতি বিশেষ নিরাপত্তা বাহিনীসহ (এসএসএফ) সব বাহিনীর গোয়েন্দা সংস্থার সঙ্গে আমাদের বৈঠকও হয়েছে। নিরাপত্তার দিক দিয়ে কোন কিছুর ঘাটতি রাখা হয়নি।

রাষ্ট্রপতির মুক্তিযুদ্ধকালীণ সহযোদ্ধা ও পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকন বলেন, এটি পাবনা বাসীর জন্য বড় গৌরব। ১০০ বছরেও আমরা এ সুযোগ পাব কিনা সেটা একমাত্র আল্লাহ পাক জানেন। পাবনার কৃতি সন্তান ২২তম মহামান্য রাষ্ট্রপতির আগমনে আমরা আনন্দিত। জাতির পিতা বঙ্গবন্ধু’র কন্যা জননেত্রী শেখ হাসিনা পাবনা কে কতটা ভালবাসেন, রাষ্ট্রপতি উপহার দিয়ে পাবনাবাসীকে ধন্য করেছেন। আমরা পাবনাবাসী জননেত্রী’র নিকট চির কৃতজ্ঞ থাকবো।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *