রাষ্ট্রপতির আগম উপলক্ষে পাবনায় আনন্দ শোভাযাত্রা

শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি : পাবনার কৃতী সন্তান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের ২২তম মহামান্য রাষ্ট্রপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ সাহাবুদ্দিন এর পাবনায় আগমন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শনিবার ( ১৩ মে-২০২৩ খ্রি.) দুপুরে জেলা সকল শ্রেণি পেশার ব্যবসায়ীরা এই আনন্দ শোযাত্রায় অংশ গ্রহণ করেন।

মধ্য শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল (স্বাধীনতা চত্বরে) জেলা সদরের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি, কর্মকর্তা, কর্মচারীরা ব্যানার, ফেস্টুন ও জাতীয় পতাকা নিয়ে এই আনন্দ র‌্যালীতে যোগদান করেন। আনন্দ শোভাযাত্রাকে উৎসবমুখোর করতে র‌্যালীতে দুটি হাতি সংযোজন করা হয়। ঢাক, ঢোল আর বাজনার তালে পুরো শহরে উৎসবের আমেজ সৃষ্টি হয়। বিশাল এই র‌্যালীতে জেলার প্রায় অর্ধশত ব্যবসায়ী সংগঠনের প্রায় ১০ হাজার মানুষের সমাগম ঘটে। আন্নদ শোভাযাত্রাটি স্বাধীনতা চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রর্দক্ষিণ করেন।

উল্লেখ্য, আগামী ১৫ মে ৪ দিনের রাষ্ট্রীয় সফরে নিজ জেলা শহর পাবনাতে আসছেন মহামান্য রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। এই উপলক্ষে জেলার সর্বস্তরের উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। রাষ্ট্রপতির আগমনে পুরো শহরে ব্যানার, ফেস্টুন, তোরণ নির্মান সহ চলছে আলোক সজ্জার কাজ। আগমনের প্রথম দিনে তিনি জেলা পরিষদ চত্বরে নির্র্মিত বঙ্গবন্ধু কর্নারের নাম ফলক উন্মুচণ করে জেলা সদরের ঐতিহ্যবাহী আরিফপুর কবর স্থানে তার প্রয়াত বাবা ও মায়ের কবর জিয়ারত করবেন। দ্বিতীয় দিনে সকালে তার নিজের সংগঠন পাবনা প্রেসক্লাবের সকল সদস্যদের সাথে মতবিনিময় করে বিকেলে সরকারি এডওয়ার্ড কলেজে অনুষ্ঠিত নাগরিক সংর্বধনা অনুষ্ঠানে যোগদান করবেন। এছাড়া জেলা আইনজীবী সমিতি পরিদর্শন সহ জেলা ডায়াবেটিক সমিতি কার্যালয়ে সংগঠনের সদস্য সহ সুশিল সমাজের প্রতিনিধিদের সাথে মত বিনিময় করবেন বলে জানা গেছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *