রাষ্ট্রপতির সাথে প্রতিযোগিতা কমিশনের প্রতিনিধি দলের সাক্ষাৎ

শেয়ার করুন

পিপ : রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের সাথে (৯ মে ২০২৪ খ্রি.) বৃহস্পতিবার বঙ্গভবনে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর নেতৃত্বে প্রতিযোগিতা কমিশনের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করেন।
এ সময় প্রতিনিধিদল প্রতিযোগিতা কমিশনের বার্ষিক প্রতিবেদন ২০২২-২৩ রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করেন। সাক্ষাতকালে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এবং প্রতিযোগিতা কমিশনের চেয়ারপার্সনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রতিনিধিদল প্রতিযোগিতা কমিশনের সার্বিক কার্যক্রম এবং প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

এ সময় রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেন, বর্তমান বিশ্ব প্রেক্ষাপটে উন্নয়ন কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতকরণে এ কমিশনের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। উন্নয়ন প্রক্রিয়ায় সকল অংশগ্রহণকারী যেন সমান সুযোগ পায় তা নিশ্চিত করার নির্দেশ দেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। রাষ্ট্রপতি বলেন, ব্যবসা ও ভোক্তাবান্ধব পরিবেশ গড়ে তুলতে প্রতিযোগিতা কমিশনকে জনসচেতনতা ও প্রতিযোগিতার সংস্কৃতি গড়ে তুলতে হবে।
রাষ্ট্রপতি আরো বলেন, অসাধু ব্যবসায়ীগণ ইচ্ছামত দ্রব্যমূল্য নির্ধারণ করে যাতে জনদুর্ভোগ বাড়াতে না পারে সে ব্যাপারে কমিশনকে কঠোর নজরদারি করতে হবে। প্রতিযোগিতা কমিশনের কার্যক্রম দৃশ্যমান করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ারও নির্দেশনা দেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন।
এসময় রাষ্ট্রপতির সচিবগণ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *