রেড ক্রিসেন্ট সোসাইটি’র ৪ দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন

শেয়ার করুন

পাবনা প্রতিনিধি : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পাবনা ইউনিটের “ইউনিট ডিজাস্টার রেসপন্স টিম”-এর ৪ দিন ব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হয়। এই প্রশিক্ষণ কার্যক্রমে সহযোগিতা প্রদান করে সংস্থাটির জাতীয় সদর দপ্তরের ডিজাস্টার রেসপন্স বিভাগ ও ইউএসএইড।

সোমবার (১৯ জুন-২০২৩ খ্রি.) বেলা ১১টায় পাবনা জেলা পরিষদের রশিদ হলে প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকন। এ সময় তিনি তাঁর বক্তব্যে বলেন, আন্তুরিকতা ও নিষ্ঠার সাথে আর্ত-মানবতার সেবায় সবাইকে এগিয়ে আসতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সোসাইটি পাবনা ইউনিটের ভাইস-চেয়ারম্যান মো. ইদ্রিস আলী বিশ্বাস, কার্যনির্বাহী সদস্য আব্দুল মতীন খান, মো. শাহজাহান মামুন, আজীবন সদস্য পূর্ণিমা ইসলাম, জাতীয় সদর দপ্তর হতে আগত প্রশিক্ষক হোসাইন মোহাম্মদ প্রদীপ, সানুচিং মারমা বিথি, সিথি নাবিলা সহ রেড ক্রিসেন্ট সোসাইটি পাবনা ইউনিটের যুব কার্যনির্বাহী কমিটির সদসবৃন্দ।

এই প্রশিক্ষণের উদ্দেশ্য হলো ইউনিটের স্বেচ্ছাসেবকদের অত্যান্ত দক্ষ করে গড়ে তোলা। কেননা যেকোন ধরনের দূযোর্গ মোকাবেলায় প্রশিক্ষিত দক্ষ সদস্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে। ৪ দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমে ২৫ জন সদস্য অংশগ্রহন করেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *