শুভসংঘের উদ্যোগে পাবনায় শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের কাহিনী শোনালো বীর মুক্তিযোদ্ধা

শেয়ার করুন

নুসরাত জাহান কেয়া : তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চতনায় উদ্বুদ্ধ করতে শুভসংঘ পাবনা সদর উপজেলা শাখা’র উদ্যোগে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের কাহিনী শোনান পাবনার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ।

বুধবার (২১ ডিসেম্বর ২০২২ খ্রি.) সকাল ১১ টায় পাবনা পৌর এলাকায় ৫৩ নং সিংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের কাহিনী এবং যুদ্ধে নিজেদের স্মৃতিচারণ করেন সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ পাবনা জেলা শাখা’র সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. মোমিনুর রহমান বরুণ ও বীর মুক্তিযোদ্ধা মো. ইসমাইল হোসেন।

স্মৃতিচারণে তাঁরা বলেন আমরা জীবন বাজী রেখে যুদ্ধ করেছিলাম বলেই আজকের এই স্বাধীন বাংলাদেশ, তোমরা স্বাধীনভাবে সবকিছু করতে পারছো। স্কুলের ৫০ জন শিক্ষার্থী মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ মনোযোগ সহকারে শোনেন, শিক্ষার্থীরা বইয়ের পাতা ছাড়াও মুক্তিযুদ্ধের সরাসরি কাহিনী শুনে খুশি হয়।

এ সময় উপস্থিত ছিলেন শুভসংঘ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য আলী আকবর রাজু, শুভসংঘ পাবনা জেলা শাখার উপদেষ্টা ও কালের কণ্ঠ পাবনা জেলা প্রতিনিধি প্রবীর সাহা, কালের কণ্ঠ শুভসংঘ পাবনা জেলা শাখার সভাপতি মো. মাহবুবুল আলম ফারুক, শুভসংঘ পাবনা সদর উপজেলা শাখার সভাপতি কামরুন নাহার লুনা, সাধারণ সম্পাদক নিপা ইসলাম, সিংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুর্মী পারভীন, সিংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আসাদুর রহমান রাজিব, সাবেক সভাপতি আবুল কাশেম, শুভসংঘ সদর উপজেলা শাখার তথ্য ও শিক্ষা বিষয়ক সম্পাদক ও বিদ্যালয়ের শিক্ষিকা ফারহানা আক্তার ও কার্যকরী সদস্য পলাশ হোসাইন প্রমূখ। ফারহানা আক্তার স্কুলের শিক্ষার্থীদের জন্য একটি দেওয়াল ঘড়ি উপহার দেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *