সরকার পতনে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : বৈষম্য বিরোধী শিক্ষার্থীসহ জনরোশের মুখে শেখ হাসিনা সরকারের পতনের মধ্যেদিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা করেছেন কর্তৃপক্ষ।

সোমবার (৫ আগস্ট-২০২৪ খ্রি. ) বিকেল সাড়ে ৫টা থেকে বিমানবন্দর দিয়ে ফ্লাইট ওঠানামা বন্ধ করা হয়। বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ৫টার পর থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে। ফ্লাইট চালুর বিষয়ে এখনও নির্দেশনা পাইনি, নির্দেশনা পাওয়া মাত্র জানানো হবে।

আইএসপিআর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সোমবার বিকেল সাড়ে ৫টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। কোন বিমান ওঠানামা করবে না, টার্মিনালসহ সবকিছু বন্ধ থাকবে। এছাড়া দেশের অন্যান্য বিমানবন্দরেও বিমান ওঠানামা বন্ধ থাকবে বলে জানানো হয়।

শেখ হাসিনা রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দিয়ে দেশ ছেড়ে যাওয়ার পর দায়িত্ব গ্রহণ করে সেনাবাহিনী। সোমবার (৫ আগস্ট) বিকেল ৩টা ৫০ মিনিটে রাজধানীর ক্যান্টেনমেন্টে জরুরি সভা শেষে এ তথ্য জানান সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে দেশ পরিচালনা করা হবে তিনি জানান। তিনি আরও জানান, আমি জনগণের জানমালের দায়িত্ব নিয়েছি। আপনারা আশাহত হবেন না। আপনাদের সব দাবি পর্যায়ক্রমে পূরণ করা হবে। আপনারা আমাদের সহযোগিতা করেন। চলমান আন্দোলনকে কেন্দ্র করে যত হত্যাকাণ্ড হয়েছে, প্রতিটি হত্যাকাণ্ডের বিচারসহ সব অন্যায়ের বিচার হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *