সাঁথিয়ায় ককটেল বিস্ফোরণ; বিএনপি’র নেতা কর্মীদের বিরুদ্ধে মামলা

শেয়ার করুন

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনার সাঁথিয়ায় আ’লীগের কর্মী সভায় বিএনপি’র নেতা কর্মীদের হামলা ও ককটেল বিস্ফোরনের অভিযোগে মামলা দায়ের করা হয়। এ সময় আ’লীগের ৪ জন কর্মী আহত হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) রাত ৮টার দিকে উপজেলার হাপানিয়া বাজারে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিস্ফোরিত ককটেলের অংশগুলো উদ্ধার করে। ধোপাদহ ইউনিয়নের ২ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মনসুর আলম বাদী হয়ে ৬ জন নামীয় ও ৬০/৭০ জনকে অজ্ঞাত আসামী করে সাঁথিয়া থানায় মামলা দায়ের করেন। মামলা নং-২৫, তারিখ-২২-১১-২০২২ খ্রি.।

মামলা সুত্রে জানা যায়, মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যায় ধোপাদহ ইউনিয়নের ২ নং ওয়ার্ড আ’লীগের এক কর্মীসভা চলছিল। রাত ৮টার দিকে ধোপাদহ ইউনিয়ন আ’লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান বাবুল বক্তব্য দিচ্ছিল। এমন সময় ৩টি ককটেল বিস্ফোরণ ও চেয়ার ভাংচুরের ঘটনা ঘটে। তাৎক্ষনিক খবর পেয়ে সাঁথিয়া থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ উদ্ধার করে। তবে কাউকে গ্রেফতার করতে পারেনি। এ ঘটনায় ৪ জন আ’লীগ কর্মী আহত হয়। আহতরা হলো আবু সাঈদ (৪৫), এনামুল (৩৩), সেলিম রেজা (৩৬), সুমন বাপ্পি (২০)। তাদের সাঁথিয়া হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ধোপাদহ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি সাইদুজ্জামান বাবুল বলেন, রাত আটটার দিকে তিনি মঞ্চে বক্তব্য দিচ্ছিলেন। এ সময় এলাকার চিহ্নিত বিএনপি সন্ত্রাসীরা অতর্কিতভাবে সভাস্থলে ককটেল বিস্ফোরণ ঘটায় ও চেয়ার ভাংচুর করেন। তিনি অভিযোগ করে বলেন, ১০ ডিসেম্বর বিএনপি’র সমাবেশকে ঘিরে এলাকায় অস্থিতিশীল পরিস্থিতি ও জনমনে আতংক সৃষ্টির জন্য তারা এ ঘটনা ঘটিয়েছে।

সাঁথিয়া থানার ওসি (তদন্ত) কমল কুমার দেব নাথ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় ৬জন নামীয় ও ৬০/৭০ জন অজ্ঞাত আসামী করে মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। এলাকার শান্ত অবস্থা বিরাজ করছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *