সাংস্কৃতিক সংগঠনে বাদ্যযন্ত্র বিতরণ পাবনা জেলা পরিষদের

শেয়ার করুন

শহর প্রতিনিধি : পাবনা জেলা পরিষদের উদ্যোগে সাংস্কৃতিক চর্চাকে বিকশিত করার লক্ষ্যে জেলার বিভিন্ন সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের মাঝে দেশীয় বাদ্যযন্ত্র বিতরণ করা হয়। বাদ্যযন্ত্রের মধ্যে ছিল হারমোনিয়াম, ডুগি, তবলা, ঢোল, কাষা, জুরি ও দোতারা।

মঙ্গলবার ( ০৭ মে ২০২৪ খ্রি.) বিকেল সাড়ে ৩টায় পাবনা জেলা পরিষদের রশিদ হলে সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের মাঝে দেশীয় বাদ্যযন্ত্র বিতরণ করেন পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকন। এ সময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু’র কন্য জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে বাঙালি সাংস্কৃতিক অঙ্গনকে শক্তিশালী করার আত্মপ্রত্যয়ে পাবনা জেলা পরিষদের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়। কেননা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ এবং অন্যান্য আন্দোলন সংগ্রামে সাংস্কৃতিক কর্মিরাই গান গেয়ে অনুপ্রেরণা যুগিয়েছিলেন।

পাবনা সদর উপজেলার গন্তব্য পাবনা, সাঁথিয়া উপজেলা শিল্পকলা একাডেমী, ভাঙ্গুড়া উপজেলার বিবিএম শিল্পকলা একামেী, কাশিনাথপুর প্রয়াস এর প্রতিনিধিদের মাঝে বাদ্যযন্ত্র বিতরণ করা হয়। এছাড়াও গেল ০২ মে দুপুরে কাশিনাথপুর মহিলা ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের মাঝে বিতরণের জন্য ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের নিকট বাদ্যযন্ত্র ও খেলাধুলার জিনিসপত্র হস্তান্তর করা হয়।

বাদ্যযন্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম সোহেল, আইরিন কিবরিয়া কেকা, মোঃ আব্দুল জলিল, তফিকুজ্জামান রতন ও পরিষদের অন্যান্য কর্মকর্তা-কর্মচারি।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *