সিনসা পাঠাগারে সিপাহী বিদ্রোহোত্তর বাংলার মুসলমানদের চিন্তাধারা গ্রন্থ উপহার

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : সিনসা পাঠাগারে ” সিপাহী বিদ্রোহোত্তর বাংলার মুসলমানদের চিন্তাধারা” গ্রন্থটি উপহার হিসাবে প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১৫ জুন- ২০২৩ খ্রি.) সন্ধ্যায় রানা শপিং কমপ্লেক্স ৩য় তলা দৈনিক সিনসা কার্যালয়ে গ্রন্থটির লেকক ড. মো. মনছুর আলম সিনসা পাঠাগারের প্রতিষ্ঠাতা এস এম মাহবুব আলম এর হাতে গ্রন্থটি উপহার হিসাবে প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন, ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, পাবনা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, মুক্তদৃষ্টি সাহিত্য ও সংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক শফিক আল কামাল, হাজেরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বোরহানুল ইসলাম, কয়রাবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সৈয়দ ছাইফুল ইসলাম, সিএনএফ টিভির চেয়ারম্যান খালেদ আহম্মেদ ও শিক্ষার্থী রাব্বী।

গ্রন্থটির প্রকাশক বইপত্র ও পরিবেশক গতিধারা, ঢাকা। ৫৫৪ পৃষ্ঠার অফসেট মসৃণ কাগজে ছাপা গ্রন্থটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৯০০ টাকা।

গ্রন্থটির লেখক ড. মো. মনছুর আলম বলেন, বাংলার সিপাহী বিদ্রোহ, সিপাহী বিদ্রোহোত্তর বাংলার মুসলিম নেতৃবৃন্দের চিন্তা-চেতনার পরিবর্তন, মুসলিম কবি সাহিত্যিকদের চিন্তাধারা, আলিম সমাজের চিন্তাধারা, মুসলিম নারী সমাজের চিন্তাধারা এবং মুসলমানদের সুসংগঠিত করা ও শিক্ষা-দীক্ষায় অগ্রসর করার প্রচেষ্টাসহ বিভিন্ন বিষয় ফুটে উঠেছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *