স্বাধীনতা শিক্ষক পরিষদ সম্মেলন; মেনহাজ সভাপতি সুজন মাহমুদ সম্পাদক

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবিতে স্বাধীনতা শিক্ষক পরিষদ পাবনা জেলা শাখার জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে দোগাছী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মেনহাজ উদ্দিন কে পুনরায় সভাপতি, সামসুল হুদা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ নজরুল ইসলাম খান বাবু কে সহ সভাপতি, সিটি কলেজ পাবনার অধ্যক্ষ সুজন মাহমুদ কে সাধারণ সম্পাদক, চাটমোহর পলিটেকনিক ইনিস্টিটিউট এর অধ্যক্ষ আব্দুল মতিনকে সাংগঠনিক সম্পাদক, নাজিরগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের জ্যেষ্ঠ প্রভাষক এস এম মাহবুব আলম কে প্রচার সম্পাদক, চাটমোহর উপজেলা ভাইস চেয়ারম্যান সহকারী অধ্যাপক ফিরোজা পারভীনকে মহিলা সম্পাদক ও পাবনা কামিল মাদরাসার সহকারী অধ্যাপক আমিরুল ইসলামকে যুগ্ম সম্পাদক করে স্বাশিপ পাবনা জেলা কমিটি ঘোষণা করা হয়।

এছাড়াও পাবনা কামিল মাদরাসার উপাধ্যক্ষ মো. আশরাফুল ইসলামকে সভাপতি,পুস্পপাড়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাহবুবুর রহমানকে সহ সভাপতি, ধুলাউড়ী কামিল মাদরাসার অধ্যক্ষ মো. আনোয়ার হোসাইনকে সাধারণ সম্পাদক, আরিফপুর ফাজিল মাদরাসার প্রভাষক মো. এনায়েতুল্লাহ কে সাংগঠনিক সম্পাদক, মাহমুদপুর আলিম মাদরাসার প্রভাষক বাবুল আক্তার কে কোষাধ্যক্ষ,দ্বীপচর দারুল উলুম দাখিল মাদরাসার সুপার গোলাম মোস্তফাকে প্রচার সম্পাদক এবং মালিগাছা মজিদপুর আলিয়া মাদরাসার রমজান আলী কে দপ্তর সম্পাদক করে স্বাধীনতা মাদরাসা শিক্ষক পরিষদ পাবনা জেলা শাখার কমিটি ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং তিনি আগামী ৭ দিনের মধ্যে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি করার জন্য নির্দেশ দেন। রবিবার ৫ জুন বেলা ১১ টায় পাবনা জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন শিক্ষা মন্ত্রনালয়ের বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট সচিব ও স্বাশিপ সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু। প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে শিক্ষা ব্যবস্থাকে একটি শক্ত ভীতের উপর দাড় করানোর জন্য সমগ্র শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণের দাবী জানান। তিনি শিক্ষার নতুন নীতিমালা বাস্তবায়নের জন্য পর্যাপ্ত ট্রেনিংয়ের ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে দাবী উত্থাপন করেন।

স্বাশিপ পাবনা জেলার সভাপতি ও স্বাশিপ কেন্দ্রীয় সংসদের সদস্য অধ্যক্ষ মেনহাজ উদ্দিনের সভাপতিত্বে এবং সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব অধ্যক্ষ সুজন মাহমুদ ও যুগ্ম আহ্বায়ক উপাধ্যক্ষ নজরুল ইসলাম খান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনা পৌর আওয়ামী লীগের সভাপতি এড. তোসলিম হাসান সুমন, স্বাশিপ কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি অধ্যক্ষ এস এম একরামুল হক, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সেলিম উল্লাহ সেলিম এবং শিক্ষা মন্ত্রনালয় ঢাকার বেসরকারি শিক্ষক কর্মচারী অবসর বোর্ডের সদস্য এবং স্বাশিপ কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ তেলাওয়াত হোসাইন খান। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য দেন জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক এস এম মাহবুব আলম, স্বাশিপ নাটোর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মো. তুগলক, স্বামাশিপ সভাপতি উপাধ্যক্ষ মির্জা মো. আশরাফুল ইসলাম, স্বামাশিপ সাঁথিয়া শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ আনোয়ার হোসাইন, স্বাশিপ বেড়া শাখার সভাপতি অধ্যক্ষ আব্দুস সালাম বিশ^াস, স্বাশিপ সাঁথিয়া উপজেলা শাখার সভাপতি জোড়গাছা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম, খতিব আব্দুল জাহিদ উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রভাষক নান্নু মিয়া, স্বাশিপ ঈশ্বরদী শাখার সভাপতি মো. হামিদুর রহমান,স্বাশিপ চাটমোহর শাখার সাধারণ সম্পাদক আব্দুল হাকিম, সিটি কলেজ পাবনার সহকারী অধ্যাপক সামসুনাহার বন্যা, শহীদ এম মনসুর আলী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা কামাল জালাল, সাঁথিয়া মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ড. মনছুর আলম, দুবলিয়া হাজী জসীম উদ্দিন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মীর্জা মোশারফ হোসেন, ভাঙ্গুড়া থেকে বিবি দা.মাদ্রাসার সুপার মো. শামসুল হক, বরদানগর দাখিল মাদ্রাসার সুপার সাইদুল ইসলাম, চরঘোষপুর ইব.মাদ্রাসার ইবতেদায়ী প্রধান মোমিন উদ্দিন সরদার, স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষক ঐক্য জোট পাবনা জেলা শাখার সদস্য সচিব আব্দুল মমিন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন ধুলাউড়ী কাউনিয়া মাদরাসার অধ্যক্ষ আনোয়ার হোসাইন। আমন্ত্রিত অতিথিগণকে ফুল দিয়ে বরণ করে নেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সর্ব সহকারী অধ্যাপক সামসুনাহার বন্যা, শাহানাজ পারভীন বিউটি, রাজিয়া সুলতানা, রিজিনা সুলতানা, সেলিনা আক্তার শেলী, পাপিয়া সবনম, আখতার জাহান কল্পনা ও সুজানগর মহিলা ডিগ্রি কলেজের শরীর চর্চা শিক্ষক নাসরিন আশরাফী লাইজু প্রমুখ। সম্মেলনে স্বাশিপ জেলা, সদর উপজেলা শাখার সভাপতি অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক বুরহানুল ইসলাম, শহীদ এম মনসুর আলী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ড. আল আমিন, হাজী জসীম উদ্দিন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম সুইট, চাটমোহর মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ইকবাল কবীর রঞ্জু, শহীদ আহমেদ রফিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলেনা খাতুন, সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াকুব আলী ও সাবেক প্রধান শিক্ষক হাসিনা আখতার রোজীসহ সকল উপজেলা শাখার নেতৃবৃন্দ স্কুল, কলেজ ও মাদরাসার ৫ সহস্রধিক শিক্ষক কর্মচারী উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *