বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সাংবাদিক নির্যাতনমুক্ত আগামীর বাংলাদেশ চাই—আহমেদ আবু জাফর

শেয়ার করুন

মু্ক্ত চেতনা ডেস্ক : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা মহসচিব আহমেদ আবু জাফর বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনটি সংশোধনের মাধ্যমে সাংবাদিক বান্ধব করে প্রনয়ন করতে হবে। আইনটি প্রণয়নের শুরু থেকেই আমরা সংশোধনের দাবি জানিয়ে আসছিলাম। কিন্তু এখন পর্যন্ত তার কোন প্রতিফলন আমরা দেখি নাই।বর্তমানে অনুসন্ধাণী সাংবাদিকদের চাপে রাখাই এই আইনের মূল বিষয়বস্তুতে পরিনত হয়েছে। সাংবাদিকরা চাপে থাকলে দূর্ণীতিবাজরা নিরাপদ থাকে। কোন প্রকার বাঁধা ছাড়াই দূর্ণীতির মহোৎসব চালাতে কারো বাঁধা থাকেনা। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে চাইলে সাংবাদিক নির্যাতনমুক্ত আগামীর বাংলাদেশ চাই। সোমবার (১১ অক্টোবর) বিকাল ৩টায় পাবনায় রত্নদ্বীপ রিসোর্টের হলরুমে অনুষ্ঠিত বিএমএসএফ পাবনা জেলা শাখার বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আইনমন্ত্রী রোববার এক সাক্ষাতকারে আশ্বস্থ করেছেন ডিজিটাল নিরাপত্তা আইনের দ্বারা সাংবাদিকদের হয়রানি কিংবা গ্রেফতার করা হবেনা। এমন মন্তব্যের প্রতি বিএমএসএফ’র পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়। কেননা, এই আইনটির দ্বারা একদিকে যেমন সাংবাদিকদের কন্ঠরোধ করা হচ্ছে অন্যদিকে মামলার বেড়াজালে সর্বশান্তও করা হচ্ছে।সাংবাদিকদের তালিকা প্রণয়ন করে অবিলম্বে আইডি নাম্বার প্রদান, সাংবাদিক নিয়োগ নীতিমালা ও সুরক্ষা আইন প্রণয়নসহ ১৪ দফা দাবি মেনে নিতে সরকার তথা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোড়ালো দাবি জানান।

পাবনা জেলা শাখার সভাপতি ডা. আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি সাঈদুর রহমান রিমন।তিনি বলেন, সাংবাদিকতার বান্ধবহীন পরিবেশ সাংবাদিকদের অসহায় করে দিচ্ছে। চারপাশের বৈরী অবস্থার পাশাপাশি সাংবাদিকরাই যখন সাংবাদিকদের প্রধান শত্রু হয়ে উঠে তখন মনোবল হারিয়ে যায়, ঘৃণা জন্ম নেয়। পেশাদারিত্বের ক্ষেত্রে ভাটা পড়ে।সবাইকে এক্যবদ্ধভাবে এমন বৈরীতার অবসান চাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস রানা, অন্যন্যা সমাজ কল্যাণ সংস্থার সত্ত্বাধিকারী মাহফুজ আলী কাদেরী, কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আবুল খায়ের খান, সাংগঠনিক সম্পাদক এনামুল কবির সোহেল, সাংগঠনিক সম্পাদক এম. এ. আকরাম, সহ-সাংগঠনিক সম্পাদক মোনালিসা মৌ।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সদস্য খালেকুজ্জামান পান্নু, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার শফিক আল কামাল, বাংলাদেশ টেলিভিশনের পাবনা জেলা প্রতিনিধি নজরুল ইসলাম বাঁধন, একাত্তর টিভি প্রতিনিধি মুস্তাফিজুর রহমান, আবৃত্তিকার ও মুক্ত খবরের জেলা প্রতিনিধি আসাদ বাবু, যায়যায়দিন প্রতিনিধি মনিরুজ্জামান মনির, আনন্দ টিভি প্রতিনিধি সেলিম মোর্শেদ রানা, মোহনা টিভি প্রতিনিধি হুজ্জাতুল্লাহ হীরা, লাখো কন্ঠ ও সাম্প্রতিক দেশকাল প্রতিনিধি ফজলুল হক, বাংলার নবকন্ঠ প্রতিনিধি জামিল হোসেন, তারুণ্যের ডটকম এর জুবায়ের রহমান প্রিন্স, খবর বাংলার সোহেল রানা, ইউএনএস এর এস পারভেজ, জেলার বিভিন্ন উপজেলার প্রেসক্লাবের নেতৃবৃন্দ, পাবনা জেলায় কর্মরত ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, শিশু সাংবাদিক শরিফা বিনতে শরীফ নাবা, জান্নাতুল ফেরদৌস অনি প্রমুখ।অনুষ্ঠান সঞ্চালনা করেন মাইটিভির জেলা প্রতিনিধি কামরুল ইসলাম।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *