পাবনায় মোটর মালিক গ্রুপের নির্বাচনী ইশতেহার; ৯ দফাসহ থাকছে সুযোগ সুবিধা

শেয়ার করুন

পাবনা প্রতিনিধি : পাবনায় মোটর মালিক গ্রুপের দ্বি-বার্ষিক নির্বাচনী ইশতেহার ঘোষণা প্রতিদ্ব›দ্বী একটি পক্ষের। বুধবার (৮’ডিসেম্বর) দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে স্থানীয় গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে কাফি-রেয়ন-খোকনের পক্ষ থেকে এই ইশতেহার ঘোষণা করা হয়। ইশতেহার পাঠ করেন জেলা মোটার মালিক গ্রুপের সদস্য সাবেক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রিজের সাবেক সভাপতি সরকার ট্রাভেলস’র ব্যবস্থাপনা পরিচালক এম এ কাফি সরকার। এ সময় উপস্থিত থেকে পাবনার গণমাধ্যম কর্মীদের সামনে কথা বলেন, বর্তমান সাধারন সম্পাদক ও আসছে নির্বাচনে সাধারন সম্পাদক পদ প্রার্থী পাবনা এক্সপ্রেস পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক আবুল আহসান খান রেয়ন।

ইশতেহার ঘোষণায় আরু উপস্থিত ছিলেন, শ্যামলী এন আর ট্রাভেলস এর ব্যবস্থাপনা পরিচালক শ্রী রমেন্দ্রনাথ ঘোষ রমনী, পাবনা এক্সপ্রেসের পরিচালক আবুল হোসাইন খান রিপন, মাছরাঙ্গা পরিবহনের মোশারফ হোসেন খান, মহানগর পরিহনের পরিচালক আব্দুল মালেক খোকন, ছায়াপথ পরিবহনের পরিচালক মো. বাকী সরকার, আশির্বাদ পরিবহনের গোপাল কুমার কর্মকার, উত্তরা এক্সপ্রেস এর পরিচালক মো. আফাজুর রহমান অলিভার, শ্যামলী পরিবহনের প্রভাষ ঘোষ দুখু, অনিক এক্সপ্রেসের পরিচালক মো. রেজাউল করিম রেজা প্রমুখ।

অনুষ্ঠানে কার্যনির্বাহী কমিটির বিভিন্ন পদে যারা এবারের নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করছেন একাংশের সেই সকল পরিবহনের মালিক পক্ষের সকলেই অংশ গ্রহন করেন। গণত্রান্ত্রিক পদ্ধতিতে দীর্ঘ সময় পরে পাবনা মোটর মালিক গ্রুপের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে দুটি পক্ষ ২৩ টি পদের জন্য প্রতিদ্বন্দিতা করছেন। ১১ ডিসেম্বরে অনুটিতব্য নির্বাচনকে ঘিড়ে বেশ উৎসব মুখোর পরিবেশ তেরি হয়েছে জেলার মোটার মালিক গ্রুপের সদস্যদের মাঝে। জেলার ১৭২ জন মোটর মালিক গ্রুপের সদস্য এবারের নির্বাচনে ভোট প্রদান করবেন। পরিবহনের ঐতিহ্য, সুনাম, পরিষদের কাজের সচ্ছতা আর জবাবদিহিতা ফিরিয়ে আনার জন্য এবারের এই গণতান্ত্রিক পদ্ধতিতে ভোটের প্রদানের মাধ্যমে নির্বাচনের আয়োজ করা হয়।

করোনাকারীন সময়ে সারা বাংলাদেশের ন্যায় পাবনা জেলার গণপরিবহ মুখ থুবরে পরেছে। অনেক ব্যবসায়ী পথে বসার উপক্রম হয়েছে। শুধু মালিক পক্ষই নয় এর সাথে সম্পৃক্ত শ্রমিক কর্মচারিরাও এই দুই বছর কর্মহীন অবস্থায় খেয়ে না খেয়ে পরিবার পরিজন নিয়ে অনেক কষ্টে দিনাতিপাত করেছেন। বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার আগে এই পাবনা জেলা ছিলো উত্তর ও দক্ষিন বঙ্গের প্রবেশ দার। কালের বিবর্তনে এখন পাবনা জেলা পকেট শহরে পরিনত হয়েছে। যোগাযোগ ব্যবস্থার বিকেন্দ্রী করণের কারণে মানুষ এখন নানা পথ দিয়ে দেশের সকল স্থানে প্রবেশ করছে। এই জেলার পরিবহন দেশের সকল প্রান্তে যেমন প্রবেশ করছে তেমনি বাহিরের জেলার পরিবহনও এই পাবনা জেলাতে আসছে। যাত্রী সাধারনদের সুযোগ সুবিধার কথা মাথায় রেখে আমরা পরিবহন মালিক পক্ষ সব সময় আরাম দায়ক যানবহন দিয়ে যাত্রী সেবার বা ব্যবসা করে আসছি। ঐতিহ্যবাহী এই মোটর মালিক গ্রুপ দীর্ঘদিন নানা ধরনরে সমস্যা আর ঐক্যবদ্ধ না থাকার জন্য কোন উন্নয়ন হয়নি। এবারের নির্বাচনে আমরা মালিক ও পরিবহন সংশ্লিষ্টদের বিভিন্ন সময়ের সমস্যার দিকে বিবেচনা করে ৯ দফা দাবি বাস্তবায়নের জন্য নির্বাচনের ইশতেহার ঘোষণা করা হয়।

মোটর মালিক গ্রুপের কোন সদস্য মৃত্যু বরণ করলে এককালীন আর্থিক সহযোগিতা প্রদান, পরিবহন দূর্ঘটনা হলে আর্থিক সহযোগিতা প্রদান, মহাসড়ক থেকে সকল ধরনের অবৈধ যানবহন সরানোর জন্য পদক্ষেপ গ্রহণ, শাহজাদপুরের সঙ্গে দীর্ঘ সময় ধরে চলা সমস্যার সমাধান, পাবনা-ঢাকা বাস টার্মিনাল আধুনিকায়নসহ সংগঠনের নিয়ম অনুসারে দুই বছরে পর পর ভোট গ্রহনের মাধ্যমে নির্বাচনের আয়োজন করা হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *