পাবনায় ২ টিভি সাংবাদিক লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

শেয়ার করুন

শহর প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে ২জন টিভি সাংবাদিকের পেশাগত দায়িত্বপালন কালে বর্বর হামলা, লাঞ্ছিত করা ও ক্যামেরা ছিনিয়ে নেয়ার প্রতিবাদে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৩’জুন) সকাল ১১টায় পাবনা শহরের প্রধান আব্দুল হামিদ সড়কে (প্রেসক্লাবের সামনে) বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) পাবনা জেলা শাখার সভাপতি দৈনিক খবর বাংলার সম্পাদক আলহাজ্ব ডা. আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত মানব বন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক সালাম বাংলাদেশের প্রকাশক ও সম্পাদক প্রফেসর ড. এম এম কফিল উদ্দিন, বাসস ও ভোরের কাগজের পাবনা প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পাবনা জেলা শাখার সহ-সভাপতি এম.এ. ছালাম, যুগ্ম সম্পাদক ও এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার শফিক আল কামাল, ৭১ টিভি প্রতিনিধি মু্স্তাফিজুর রহমান রাসেল, জাতীয় সাংবাদিক সংস্থার রাজশাহী বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি আর কে আকাশ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পাবনা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও তারুণ্য ডট.নিউজ সম্পাদক জুবায়ের খান প্রিন্স, আইন বিষয়ক সম্পাদক, মীর ফজলুল করিম বাচ্চু, দপ্তর সম্পাদক দৈনিক পাবনার চেতনার নির্বাহী সম্পাদক আদনান উদ্দিন, ইউএনএস বার্তা সম্পাদক এস.এ. পারভেজ, মিডিয়া অ্যাসোসিয়েশন পাবনার সভাপতি সুমন আলী, অপরাধ বিচিত্রার পাবনা ব্যুরো প্রধান মো. মাহমুদ হোসেন, সিএনএফ টিভির খালেদ আহমেদ, দৈনিক সমাচারের পাবনা জেলা প্রতিনিধি রবিউল ইসলাম রনি; আলমগীর হোসেন অর্থ, দৈনিক গণকন্ঠের উপজেলা প্রতিনিধি কায়সার আহমেদ প্রমূখ।
বক্তাগণ আনন্দ টিভির পাবনা জেলা প্রতিনিধি সেলিম মোর্শেদ রানা ও মোহনা টিভির পাবনা জেলা প্রতিনিধি হুজ্জাতুল্লাহ হীরাকে পেশাগত দায়িত্বপালনে বাধা,মোবাইল, ক্যামেরা ছিনিয়ে নেয়া ও লাঞ্ছিত করার ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ, অতি দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় আগামীতে দেশব্যাপী আরও কঠোর কর্মসুচি ঘোষণা করা হবে বলেও হুশিয়ারী উচ্চারণ করেন সাংবাদিক নেতৃবৃন্দ।

মানববন্ধনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক ও দৈনিক পাবনার আলোর সম্পাদক মাহফুজ আলী কাদেরী, বিটিভির পাবনা জেলা প্রতিনিধি নজরুল ইসলাম বাঁধন, বিএমএসএফ পাবনা জেলা শাখার যুগ্ম সম্পাদক ও মাই টিভির পাবনা জেলা প্রতিনিধি কামরুল ইসলাম, দৈনিক প্রতিদিনের সংবাদের পাবনা জেলা প্রতিনিধি খালেকুজ্জামান পান্নু, চ্যানেল ২৩ প্রতিনিধি হুমায়ুন রাশেদ, ঢাকা পোস্টের পাবনা প্রতিনিধি রাকিবুল ইসলাম রাকিব, পাবনা বার্তা ২৪ ডটকমের অ্যাডমিন প্রকৌশলী শামসুল আলম, দৈনিক উপাচারের পাবনা প্রতিনিধি তৌফিকুর রহমান, দৈনিক খবর বাংলার স্টাফ রিপোর্টার সেখ সোহেল রানা, ইমতিয়াজ আবির,পাবনার আলোর সহ বার্তা সম্পাদক মো. হুমায়ন কবির, অফিস ইনচার্জ রেহানা পারভীন, কে.এম. আতিক হোসেন, দোলন, মোহাম্মদ নবী,বাংলার খবর প্রতিদিনের আমানউল্লাহ সহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত প্রায় শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত ১৯ জুন ঈশ্বরদী বাঁশেরবাদা ডিগ্রী কলেজে পেশাগত দায়িত্বপালন কালে কলেজের অধ্যক্ষের লেলিয়ে দেয়া দুষ্কৃতিকারি মুরাদগংরা আনন্দ টিভি ও মোহনা টিভির পাবনা প্রতিনিধিকে পেশাগত দায়িত্বপালনে বাধা দেয়। তারা সাংবাদিকদের লাঞ্ছিত করে এবং মোবাইল ও ক্যামেরা ছিনিয়ে নেয়। সাংবাদিকরা বিষয়টি পাবনার পুলিশ সুপারকে অবহিত করলে তিনি দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে লাঞ্ছিত সাংবাদিকদের উদ্ধার করেন। এ ব্যাপারে ঈশ্বরদী থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। এখন পর্যন্ত কোন আসামী গ্রেফতার না হওয়ায় সাংবাদিক নেতারা উদ্বেগ প্রকাশ করেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *