পাবনার চাটমোহরে চাঞ্চল্যকর ইসমাইল হত্যা’র রহস্য উদঘাটন; ৩জন গ্রেফতার

শেয়ার করুন

পাবনা প্রতিনিধি : পাবনা চাটমোহর চাঞ্চল্যকর অটোরিক্সা চালক হত্যার পর অটোরিক্সা ছিনতাইয়ের ঘটনার মূল রহস্য উদঘাটন এবং ঘটনার সাথে জড়িত ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানা এলাকা থেকে ছিনতাইকৃত অটো রিক্সা উদ্ধার করা হয়।

পাবনা’র পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী’র নির্দেশনায় বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ এবং আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. মাসুদ আলম, চাটমোহর সার্কেলের সহকারী পুলিশ সুপার (অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) সজীব শাহরীন এর নেতৃত্বে চাটমোহর থানা’র অফিসার ইনচার্জ জালাল উদ্দিন একটি চৌকস টিমের যৌথ অভিযানে চাঞ্চল্যকর হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত থাকার অপরাধে পাবনা জেলার চাটমোহর থানার পবাখালী এলাকার মৃত ফজলুল হকের ছেলে মো. আতিকুল ইসলাম (২১), কে গাজীপুর সদর হতে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্য অনুযায়ী সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার শিমুলতলি এলাকার মো. লুৎফর প্রামানিকের ছেলে মো. মুক্তা প্রামানিক (২২) কে ঢাকা পূর্বাচল আবাসিক এলাকা হতে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী পাবনা জেলার চাটমোহর থানার দিঘুলিয়া এলাকার মো. মোজাম্মেল হকের ছেলে মো. আনিছুর রহমান (৩২) কে ঢাকা হাজারীবাগ হতে গ্রেফতার করা হয়।

সোমবার (৩১ অক্টোবর) ২০২২ খ্রি. বেলা সাড়ে ১১ টায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পাবনা’র পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী এসব তথ্য জানান। তিনি আরও জানান, পাবনা জেলার আটঘরিয়া থানার হাজীপাড়া এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে মো. ইসমাইল হোসেন (৬০) প্রতিদিনের ন্যায় ১২ অক্টোবর ২০২২ খ্রি. বিকেলে অটো রিক্সা নিয়ে ভাড়া মারার উদ্দেশ্যে বাড়ী হতে বের হয়ে যায়। রাত ১০ টা পার হলে তার পরিবারের লোকজন তার মোবাইলে ফোন করলে ফোনটি বন্ধ পায়। অনেক খোঁজোখুঁজির পরেও তার কোন সন্ধান মেলেনি। খোঁজাখুজির এক পর্যায়ে ১৩ অক্টোবর ২০২২ খ্রি. অনুমানিক সকাল ৭টার দিকে ভিকটিমের পরিবারের লোকজন জানতে পারেন চাটমোহর থানার ফৈলজানা ক্যাথলিক স্কুলের পাশে একজন অজ্ঞাত পুরুষ ব্যক্তির মৃত দেহ পড়ে আছে। সংবাদ পেয়ে ভিকটিমের ভাই ও আত্মীয়স্বজন ঘটনাস্থলে যায় এবং ভিকটিমের মরদেহটি রাস্তার পাশে ধান ক্ষেতে দেখতে পায়। তাদের ধারণা ছিনতাইকারীরা অটো ছিনতাইয়ের উদ্দেশ্যে ভিকটিম কে পরিকল্পিতভাবে হত্যা করে অটো রিক্সা ও মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায় চাটমোহর থানার একটি মামলা দায়ের করা হয়। মামলা নং-০৯, তারিখ-১৪/১০/২০২২ খ্রি.।

থানায় মামলা দায়ের পর পুলিশ অভিযানে নামে এবং বিভিন্ন জেলা থেকে আসামীদের গ্রেফতার করে তাদের তথ্যানুযায়ী সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানা এলাকা থেকে ছিনতাইকৃত অটো রিক্সা, ৩ টি মোবাইল ফোন ও হত্যাকান্ডে ব্যবহৃত ১ টি গামছা এবং রশি উদ্ধার করা হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *