কিংবদন্তী মহানায়িকা সুচিত্রা সেন-এর পাবনায় স্বরণসভা

শেয়ার করুন

শহর প্রতিনিধি : কিংবদন্তী মহানায়িকা সুচিত্রা সেন-এর ৯ম মহাপ্রয়াণ দিবসকে কেন্দ্র করে পাবনায় স্বরণসভা পালন করা হয়।

স্বরণসভায় প্রধান অতিথি’র বক্তব্য দেন ভারতীয় দুতাবাস রাজশাহী কার্যালয়ের সহকারি হাই কমিশনার মনোজ কুমার। তিনি বলেন আমার সৌভাগ্য কিংবদন্তী মহানায়িকা সুচিত্রা সেন-এর জন্ম মাটিতে আসতে পেরে। বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ ও সৌহার্দ্য সম্পর্ক বিরাজমান।

স্বরণসভায় বিশেষ অতিথি’র বক্তব্য দেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স. ম. আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ রেজাউল রহিম লাল, ভারতীয় হাই কমিশনের ২য় সচিব দীপক কুমার কাওলা, পাবনা পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, পাবনা’র অতিরিক্ত পুলিশ সুপার মো. মাসুদ আলম, প্রফেসর মো. কামরুজ্জামান, প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান।

মঙ্গলবার (১৭ জানুয়ারি ২০২৩ খ্রি.) বেলা সাড়ে ১১টায় পাবনা শহরের গোপালপুর মহল্লার হেম সাগর লেন সুচিত্রা সেন স্মৃতি সংগ্রহ শালা’র উদ্যোগে স্বরণসভায় সভাপতিত্ব করেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ রামদুলাল ভৌমিক। স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক ড. নরেশ মধু।

এ সময় আরও বক্তব্য দেন চ্যানেল আই ও যুগান্তরের স্টাফ রিপোর্টার আক্তারুজ্জামান আক্তার, সম্মিলিত সাংস্কৃতিক পাবনা জেলা শাখার সভাপতি ফরিদুল ইসলাম খোকন, কৃষিবিদ জাফর সাদিক, সুচিতা’র নির্বাহী সম্পাদক পুর্নিমা ইসলাম, রুপান্তর সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি দেওয়ান মাহযার মুন্ন, ওসাকার মাজহারুল ইসরাম ও পাঠশালার শিশির ইসলাম প্রমুখ।

স্বরণসভা’র শুরুতেই মহানায়িকা সুচিত্রা সেন-এর স্মৃতি প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন গণমাধ্যম কর্মি, রাজনৈতিক নেতৃবৃন্দ, জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সুধীজন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *