পাবনায় বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন

শেয়ার করুন

পাবনা প্রতিনিধি : পাবনায় বর্ণিল সাজসজ্জায় ও আনন্দ শোভাযাত্রার মধ্যে দিয়ে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩০ বঙ্গাব্দ উদযাপন করা হয়।

পাবনা জেলা প্রশাসন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা জেলা পরিষদ, সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনা পৌরসভা, বনমালী শিল্পকলা কেন্দ্র, জেলা শিল্পকলা একাডেমী এবং অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরী সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন ব্যাপক উৎসাহ উদ্দীপনায় দিবসটি উৎদযাপন করে।

শুক্রবার (১৪ এপ্রিল-২০২৩ খ্রি.) সকাল ৯ টায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্ত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। এরপর সকাল সাড়ে ৯ টায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রায় পালকী, কুড়াঘর, মহিষের গাড়ী, ঘোড়া গাড়ী, গরু গাড়ী, ঢাক ঢোল শোভা পায়। সাংস্কৃতিক সংগঠন সমূহ নৃত্য, অভিনয় ও গান পরিবেশন করে। রচনা, কুইজ ও র‌্যালীতে অংশগ্রহনকারী বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়।

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকন, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার আকবর আলী মুনসী ও জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *