সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে হত্যায় শাস্তির দাবিতে পাবনায় মানববন্ধন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার ৭১ টেলিভিশন, বাংলানিউজ ২৪ ডটকম ও মানবজমিন প্রতিনিধি তরুণ সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদে পাবনায় দ্বিতীয় দিনেরমত প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত হয়। রবিবার (১৮ জুন-২০২৩ খ্রি.) দুপুরে শহরের আব্দুল হামিদ সড়কের পাবনা প্রেসক্লাবের সম্মুখে প্রেসক্লাবের আয়োজনে প্রতিবাদ মানববন্ধনে জেলায় কর্মরত প্রায় শতাধিক ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্য কর্মীরা অংশ গ্রহণ করেন।

পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খান, সহ-সভাপতি মির্জা আজাদ, সাবেক সহ-সভাপতি কামাল আহম্মেদ সিদ্দিকী, সাবেক সম্পাদক আহম্মেদ-উল হক রানা, বাংলা ভিশন জেলা প্রতিনিধি আখিনূর ইসলাম রেমন, একুশে টিভি ও মানবজমিন প্রতনিধি রাজিউর রহমান রুমি, পাবনা রিপোটার্স ইউনিটির সাবকে সম্পাদক কাজী মহাবুব মোর্শেদ বাবলা, দ্যা ডেইলী স্টারের বিশেষ প্রতিনিধি হুমায়ুন কবির তপু প্রমুখ। মানবন্ধন পরিচালনা করেন একাত্তুর টিভির জেলা প্রতিনিধি মুস্তাফিজুর রহমান।

এ সময় বক্তারা বলেন, গত ১৪ জুন রাতে জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার পাটহাটি এলাকায় সংবাদ সংগ্রহে গেলে একাত্তুর টিভি, বাংলানিউজ ও মানবজমিন প্রতিনিধি গোলাম রব্বানী নাদিমকে প্রকাশ্যে পিটিয়ে ও মাথায় আঘাত করে হত্যা করে স্থানীয় সন্ত্রাসীরা। এই হত্যাকান্ডের প্রধান আসামী স্থানীয় সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহামুদুল আলম বাবুসহ তার সন্ত্রাসী বাহিনীর বেশ কয়েকজন সদস্যকে আটক করেছে স্থানীয় আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বক্তারা বলেন, এখনো বেশ কয়েকজন খুনি পলাতক রয়েছে। দেশের সাহসী গণমাধ্যমকর্মীদের হত্যাকরে সন্ত্রাসীরা তাদের অপকর্ম চালিয়ে যেতে চাইছে। দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যমকর্মীদের হত্যা, নির্যাতন, মিথ্যা মামলা দিয়ে প্রকৃত সংবাদ সংগ্রহে বাধা প্রদান করার চেষ্টা করা হচ্ছে। সাংবাদিক নাদিম হত্যাকারীদের দ্রুত সময়ে মধ্যে আটক করে আইনের আওয়তায় নিয়ে আসায় প্রশাসনকে ধন্যবাদ জানানো হয়। একই সাথে সারা দেশে সাংবাদিকদের নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ ডিজিটাল নিরাপত্তা আইনের নামে কালো আইন বাতিল সহ সাংবাদিক নাদিম হত্যার প্রকৃত আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। একই সাথে নাদিম হত্যাকারীদের বিশেষ আইনে যাতে এমন শাস্তি প্রদান করা হয় যাতে সারা দেশের সন্ত্রাসীরা আর কখনো যাতে কেউ কোন সাংবাদিককে হত্যার কথা চিন্তা না করে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *