পাবনার সাঁথিয়ায় ভুয়া ডাক্তারকে জরিমানা ও চিকিৎসার সারাঞ্জম জব্দ

শেয়ার করুন

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি : শাহজাপুর চক্ষু সেবা কেন্দ্র, স্পেশালাইজড এন্ড ফেকো ষ্টোর নামে সাইন বোর্ড থাকলেও বিগত ২ বছর আলোর মুখ দেখেনি প্রতিষ্ঠানটি। অথচ প্রতিষ্ঠানের নাম ভাঙ্গিয়ে পাবনা গ্রাম গঞ্জে পাড়া মহল্লায় ফ্রি চক্ষু সেবা দেবার কথা বলে, একটি কোম্পানীর ভায়োডিন নামের একটি ড্রপ বিদেশী ঔষধ বলে চোখে কানে দুই ফোটা দিয়ে গ্রামের সহজ সরল মানুষের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে তাদের ঘাম ঘামানো অর্থ।

এভাবেই প্রতিষ্ঠানটির পার্টনার এম এইচ শাহীন বিভিন্ন ডিগ্রি ব্যবহার করে তার স্ত্রী শামীমাকে সাথে নিয়ে জেলার বিভিন্ন এলাকায় সহজ সরল মানুষের হাত করে স্কুল কলেজ সহ বিভিন্ন প্রতিষ্ঠানে ফ্রি চক্ষু সেবার মাইকিং করে রুগি দেখেন।

বিষয়টি সাথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি সাথিয়া সহকারী কমিশনার ও আরএম এবং আইনশৃঙ্খলা বাহিনীকে পাঠান। নিয়মিত রোগী দেখার কথা স্বীকার করলেও প্রতারনার বিষয়টি এড়িয়ে যাবার চেষ্টা করে এই ভুয়া চিকিৎসক। দীর্ঘদিন নাটোরের মিশন হাসপাতালে রোগীদের চিকিৎসা দিয়েছেন বলে দাবী প্রতারক শাহিনের।

বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন অনুযায়ী এক লাখ টাকা অর্থদন্ড ও চিকিৎসার সারঞ্জাম জব্দ করে সাথিয়া সহকারী কমিশনার (ভূমি)।

উপজেলা হেলথ কমপ্লেক্স এর আরএমও তার এক রোগীকে দেওয়া প্রেসক্রিপশন যাচাই করে বিভিন্ন অসংগতি তুলে ধরেন এবং তার ডাক্তারি সার্টিফিকেট দেখাতে বললে সে দেখাতে না পারায় তাকে ১ লাখ টাকা জরিমানা ও চিকিৎসার সারাঞ্জাম জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *