রাজশাহীতে বেলা’র নেটওয়ার্ক সমন্বয় সভা অনুষ্ঠিত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) আয়োজনে রাজশাহীতে নেটওয়ার্ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০২ অক্টোবর ২০২৪ খ্রি.) সকাল ১১টায় রাজশাহী নগরীর সাহেব বাজারের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সভায় বেলা’র নেটওয়ার্ক সদস্য এবং ‘স্বপ্ন’র নির্বাহী পরিচালক মো. জিয়াউর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন দৈনিক সোনার দেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আকবারুল হাসান মিল্লাত এবং রুলফাও’র নির্বাহী পরিচালক মো. আফজাল হোসেন।

সমন্বয় সভায় বেলা’র পরিচিতি এবং নেটওয়ার্ক বিষয়ক উপস্থাপনা করেন বেলা’র ফিল্ড ও প্রোগ্রাম সমন্বয়কারী এএমএম মামুন। শুভেচ্ছা বক্তব্য রাখেন বেলা’র মনিটরিং ও ইভ্যালুয়েশন সমন্বয়কারী সায়েমা আফরোজ। রাজশাহী বিভাগীয় কার্যক্রম উপস্থাপনা ও সভা সঞ্চালনা করেন বেলা’র রাজশাহী কার্যালয়ের সমন্বয়কারী তন্ময় কুমার সান্যাল।

নেটওয়ার্ক সমন্বয় সভায় অংশগ্রহণ করেন ব্লাস্ট রাজশাহী ইউনিটের সমন্বয়কারী সামিনা বেগম, নদী গবেষক ড. মনছুর আলম, সমাজকর্মি জেবুন্নেছা ববিন, ক্যাব’র যুগ্ম-সম্পাদক ও গণমাধ্যম কর্মি শফিক আল কামাল, জয়পুরহাটের উপমা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সুজন কুমার মন্ডল, চাঁপাই নবাবগঞ্জের চেতনা মানবিক উন্নয়ন সংস্থার প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো. আলিমুজ্জামান, নাটোরের সাথী’র নির্বাহী পরিচালক মো. শিবলী সাদিক, কান্দিভিটা সমউন্নয়ন মহিলা সমিতির নির্বাহী পরিচালক মেহনাজ পারভীন, উত্তরা বন্ধু কল্যাণ সোসাইটির সাধারন সম্পাদক এমএ মতিত লেলিন, বগুড়ার উষা’র নির্বাহী পরিচালক এম ফজলুল হক বাবলু, মেরী সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক মোছা. মেহেরুন নেছা, তালতলা যুবউন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো. নজরুল ইসলাম, নওগাঁ পরিবেশ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো. মাহমুদুন নবী বেলাল, সিরাজগঞ্জের সুখের আলো মহিলা কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক কামরুন নাহার ও মডেল ডেভেলপমেন্ট প্রোগ্রামের নির্বাহী পরিচালক মো. আসলাম শেখ।

সভায় অংশগ্রহণকারী নেটওয়ার্ক সদস্যবৃন্দ দুইটি দলে বিভক্ত হয়ে নিজ নিজ জেলার পরিবেশগত বিভিন্ন সমস্যা নির্বাচন, সমস্যার কারণ এবং কর্মপরিকল্পনা করে সেগুলো দলীয়ভাবে উপস্থাপন করেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *