রাজশাহী সারাদেশে

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে পাবনা’য় শিক্ষার্থীদের বিতর্ক উৎসব অনুষ্ঠিত

মুক্ত চেতনা ডেস্ক : মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরের কলেজ শিক্ষার্থীদের বিতর্ক উৎসব অনুষ্ঠিত হয়।প্রথমেই স্বাধীনতা সংগ্রামে আত্মদানকারী শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।

টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের উদ্যোগে প্রতিষ্ঠানের কনফারেন্স রুমে মাদক চোরাচালানে ” কুরিয়ার শিশু” বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের অন্তরায় বিষয় নিয়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পক্ষদল এবং বিপক্ষ দলের বিতার্কিকদের যুক্তিখন্ডণ ও প্রাণবন্ত উপস্থাপনার মাধ্যমে পক্ষ দল বিজয়ী লাভ করে।

বিতর্ক অনুষ্ঠানে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মো. জমিদার রহমানে সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুর ইসলাম খান বিপিএম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান।

বিতর্ক প্রতিযোগীতায় মডারেটর হিসেবে ছিলেন সাহিত্য ও বিতর্ক ক্লাবের সভাপতি ড. মো. মনছুর আলম। বিচারকের দায়িত্ব পালন করেন দৈনিক সিনসা’র সম্পাদক এস এম মাহবুব আলম, এশিয়ান টিভি, বাংলাদেশ নিউজ’র জেলা প্রতিনিধি এবং সাহিত্য ও বিতর্ক ক্লাবের যুগ্ম-সম্পাদক শফিক আল কামাল প্রমুখ।সার্বিক তত্বাবধানে ছিলেন বাংলার ইন্সট্রাক্টর আলী আকবার মিঞা।পক্ষ দলের দলনেতা নুরুন্নাহার ইয়াসমিন নূপুর শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়। শেষে অতিথিবৃন্দ বিজয়ী পক্ষ ও বিপক্ষ উভয় দলের মাঝে পুরুস্কার তুলে দেন। এ সময় গণমাধ্যম কর্মি, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক-কর্মকর্তা, কর্ম চারী, শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।https://youtu.be/zWhFLpeL99A

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *