ইন্ডিয়ায় বঙ্গবন্ধু লেখক পরিষদের আহবায়ক কমিটি গঠন

শেয়ার করুন

মুক্তচেতনা ডেস্ক রিপোর্ট : “বঙ্গবন্ধু আমার আদর্শ, বঙ্গবন্ধু আমার চেতনা” এই প্রতিপাদ্য হৃদয়ে লালন করে ইন্ডিয়ায় বঙ্গবন্ধু লেখক পরিষদের আহবায়ক কমিটি গঠন করা হয়।

রবিবার (৫ মে-২০২৩ খ্রি.) সন্ধ্যা ৭টায় কলকাতার ঐতিহ্যবাহী কফি হাউজে বঙ্গবন্ধু লেখক পরিষদ কলকাতা, পশ্চিমবঙ্গ ও ভারত শাখায় মহিবুর রহমান কে আহবায়ক এবং পৃথ্বিরাজ সেন কে সদস্য সচিব নির্বাচিত করে ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

বঙ্গবন্ধু লেখক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি বাংলা একাডেমির পুরুষ্কারপ্রাপ্ত কবি রহীম শাহ এবং সাধারণ সম্পাদক আসাফোর প্রেসিডিয়াম সদস্য কবি বাপ্পী রহমান স্বাক্ষরিত ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি পূর্ণ সম্মতি জ্ঞাপন করেন সংগঠনটির প্রধান উপদেষ্টা বাংলা একাডেমি পুরুষ্কারপ্রাপ্ত কবি, শিশু সাহিত্যিক আসলাম সানী।

কমিটির অন্যান্যরা হলেন, ড.মৃণালকান্তি সাহা, বিধানেন্দু পুরকায়েত, তাজিমুর রহমান, গার্গী সেনগুপ্ত, রাসেদা পারভীন, বেবী চক্রবর্তী, দিলীপ কুমার পাত্র, বিপ্লব দাস ও সুরশ্রী রায় চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কফি হাউসের চারপাশে পত্রিকার সম্পাদক ড. মৃণাল কান্তি সাহা এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি মহিবুর রহমান। শেষে কয়েকটি বইয়ের মোড়ক উম্মোচনের মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *