ট্রেনের তেল চুরির ঘটনায় রেলকর্মচারীসহ আটক ২

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : রেলওয়ে নিরাপত্তা বাহিনী রাজশাহীর গোয়েন্দা শাখার সদস্যরা ট্রেনের পাওয়ার কার থেকে তেল চুরি করে বিক্রির সময় দুই রেলকর্মচারীকে আটক করেছে। এ ঘটনায় ৪৫ লিটার ডিজেল জব্দ করা হয়।

রোববার (৬ আগস্ট ২০২৩ খ্রি.) রাত ৮টার দিকে রাজশাহী-ঈশ্বরদী রেলওয়েরুটের আজিমনগর রেলওয়ে স্টেশন থেকে তাদের হাতেনাতে আটক করা হয়। আটককৃতদের সোমবার (৭ আগস্ট) সকালে আদালতের মাধ্যমে পাবনা কারাগারে পাঠানো হয়।

আটককৃতরা হলো, বগুড়ার আদমদিঘী উপজেলার ছাকনী গ্রামের মৃত তাহের সরদারের ছেলে হেলাল উদ্দিন (৩৭) এবং নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌর এলাকার বিরোপাড়া গ্রামের মৃত আকিমুদ্দিনের ছেলে রোকনুজ্জামান রোকন (৪৫)।

রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) রাজশাহী গোয়েন্দা শাখার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) উজ্জল আলী জানান, দীর্ঘদিন ধরে রাজশাহী-ঈশ্বরদী রেলরুটের বিভিন্ন স্টেশনে অসাধু কিছু রেলওয়ে কর্মচারী ট্রেনের পাওয়ার কার থেকে রেলওয়েতে ব্যবহৃত ডিজেল চুরি করে গোপনে বিক্রি করে আসছিল।

এমন গোপন তথ্যের ভিত্তিতে রোববার (৬ আগস্ট) রাতে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখা রাজশাহীর একটি দল সাদা পোশাকে রাজশাহী থেকে ঈশ্বরদী অভিমুখী আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনে যাত্রা করি। ট্রেনটি রাজশাহী-ঈশ্বরদী রেলপথের আজিমনগর রেল স্টেশনে পৌঁছালে বাংলাদেশ রেলওয়েতে ব্যবহৃত ডিজেল তেল ভর্তি ৬টি জার ও রেলওয়ে কর্মচারী পাওয়ার কারের ড্রাইভার হেলালের হাত থেকে দুটি প্লাস্টিকের ব্যাগ আজিমনগর স্টেশনে দাঁড়িয়ে থাকা রোকনের কাছে দেওয়ার সময় আমরা হাতেনাতে তাদের আটক করি। এ সময় ৪৫ লিটারের ৬টি জার ভর্তি ডিজেলসহ তাদের ঈশ্বরদী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কারাগারে নিয়ে আসা হয়।

ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুজ্জামান রোমেল এ বিষয়ে জানান, চুরির তেল বিক্রির ঘটনায় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখার সদস্যরা বাদী হয়ে ঈশ্বরদী রেলওয়ের জিআরপি থানার অভিযোগ দিয়েছেন। মামলাটি রুজু করে সোমবার সকালে আটক হওয়া দুই জনকে আদালতের মাধ্যমে পাবনা জেলা কারাগারে পাঠানো হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *