পাবনা সুজানগরে পদ্মা পাড়ে পর্যটকদের ভীড়

শেয়ার করুন

তৌফিক হাসান (সুজানগর) : পবিত্র ঈদুল আযহার ছুটিতে বাড়িতে আসা ভ্রমণ পিপাসু বিপুল সংখ্যক নারী-পুরুষ পর্যটকদের ভীড়ে মুখরিত হয়ে উঠছে পাবনার সুজানগরের পদ্মা নদীরপাড়।

বিশেষ করে উপজেলার রাইপুর এবং সাতবাড়ীয়া পদ্মা নদীরপাড়ে পর্যটকদের ভীড় চোখে পড়ার মতো। সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন বলেন বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উপজেলার হাজার, হাজার নারী-পুরুষ পর্যটক মাইক্রোবাস, সিএনজি এবং মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনযোগে পদ্মা নদীর ওই দু’টি পয়েন্টে এসে ঈদ আনন্দে মেতে ওঠেন। এদের মধ্যে অনেকে আবার ইঞ্জিন চালিত নৌকা ভাড়া করে পদ্মা নদী ভ্রমণ করে ঈদ আনন্দ করেন।‌

মানিকহাট ইউপি চেয়ারম্যান শফিউল ইসলাম বলেন এলাকায় তেমন কোন বিনোদন কেন্দ্র নেই। সে কারণে ঈদের ছুটিতে বাড়িতে আসা সকল বয়সী নারী-পুরুষ ঈদ আনন্দ করতে পদ্মা নদীর ওই দু’টি উন্মুক্ত পাড়ে ভীড় জমান। তারা ঈদের দিন থেকে শুরু করে ৪/৫ দিন পদ্মা নদীর ওই দু’টি পয়েন্টে গিয়ে হৈচৈ করে ঈদ আনন্দ করেন।

সাতবাড়ীয়া পদ্মা নদীরপাড়ে ঈদ আনন্দ করতে আসা উপজেলার বদনপুর গ্রামের শিপন খান বলেন পদ্মাপাড়ের প্রাকৃতিক সৌন্দর্য অনেক নয়নাভিরাম। এর কাছে কক্সবাজার এবং রাঙ্গামাটির নৈসর্গিক সৌন্দর্যও যেন কিছু নয়। তাছাড়া এখানকার পরিবেশ অত্যন্ত সুন্দর। শুধু তাই নয়, পর্যটকদের নিরাপত্তায় সুজানগর থানার উদ্যোগে প্রয়োজনীয় পুলিশ মোতায়েন করা হয়। সে কারণে বছরের দু’টি ঈদে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বাড়িতে আসা লোকজন পদ্মা নদীর ওই দু’টি পাড়ে ভ্রমণে এসে আনন্দ উৎসব করেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *